এসো English এ দক্ষতা বাড়াই

English ভাষাটা আমরা সবাই শিখতে চাই 

কিন্তু শিখাটা অনেক সময় ঝামেলা মনে হয়। কে কি কি সমন্যা face করে তা আমার সঠিক জানা নেই। যাইহোক এখনো  শিখার চেষ্টা করতেছি। আমার মত যারা শিখার চেষ্টা করেন। তাদের  উদ্দেশ্যে আমি একটা facebook group খুলেছি


আপনার যদি ভালো লাগে তাহলে  আমাদের Spoken  English with basic grammar group এ জয়েন করতে পারেন


group এর  member দের মধ্য থেকে যারা ভালো পারেন তারা নতুন দের স্বার্থে Post করবেন
তাদের সঠিক guidline দেওয়ার জন্য আর যারা English দুর্বল তারা help এর জন্য post করবেন
আপনারা অনেকেই FM Method এর কথা শুনে থাকবেন। আমি FM Method কে youtube থাকে জেনেছি। আর আমার অনেক ভালো লেগেছিল তাই বইটাও কিনেছিলাম। বই থেকে কিছুটা পড়ার পর মনে হলো এটাই সঠিক পদ্ধতি, কথা কেন বললাম কারণ আমরা তো অনেক বছর পড়াশুনা করি
আর ইংলিশ তো একেবারে school life থেকে শুরু করে একদম intermediate to high level. আমি আমার friends দের মধ্যে থেকে অনেক জনকেই  দেখেছি SSC Complete করার পরও তারা ভালো English speaking করতে পারতো না এমনকি বাংলায় একটা বাক্যে কে  Englsih Convert করতে তাদের অনেক problem face করতে হত। দেখতাম তাদের চেয়ে আল্লাহ্দুমল্লিলাহ আমি ভালো পারি। আর এর একমাত্র কারণ ছিলো আমি সময় পেলে মাঝে মাঝে চেষ্টা করতাম
Facebook Page: Blogger Joshim


Related Posts
Previous
« Prev Post